Wednesday 26 March 2014

সব চরিত্র কাল্পনিক নয়

ভেবে টেবে যা দেখলাম, কিছু কাল্পনিক চরিত্র মাঠে না নামালে আমার ব্লগিং ব্যাপারটা জাস্ট জমছেনা!

আসলে সত্যি বলতে কি, আমার দৈনন্দিনের জীবনযাপন খুবই, কি বলব, যাকে Quality team বলে LEAN, তাই। মানে, লোকজনের সমাবেশ অথবা ঘটনাবলীর ঘনঘটার নিদারুণ অভাব। বাড়িতে বছর তিনেকের কন্যা, তাকে দেখার মাসি, দেখা সাক্ষাৎ অলমোস্ট না হওয়া বর, আর অফিসের ঘন্টা দশেকের দিনগত পাপক্ষয়ের সাথী কিছু নেহাতই চিনি-কিন্তু-জানি-না পরিচিতি। এই সামান্য সম্বল এবং ততধিক থোড়-বড়ি-খাড়া রুটিনে আর যাই হোক, ব্লগ লেখার রসদ বেশ কম। অগত্যা, কল্পনার আশ্রয়।



অতঃপর, স্কিজোফ্রেনিক মানুষের মতো আমি এখন থেকে সেধে সেধে ভেবে নেব যে আমার আরও কিছু নিজের লোক আছে। তারা কখনও আমাকে ঘিরে থাকবে, কখনও বা দূরে চলে গিয়ে চিঠি লিখবে বা লিখবে না, কখনও বা হারিয়ে যেতে পারে আর তারপর ফিরতে পারে বা নাও পারে। সেসব পরে দেখা যাবে খন। আপাতত তাদের মঞ্চে অবতীর্ণ হওয়ার পালা।

এক, বর্ষণ। ধরা যাক, বর্ষণ আমার প্রাক্তন প্রেমিক। বাকিটা এইখানে

দুই, বিতান। স্রেফ বন্ধু। নিখাদ বন্ধু। যার সাথে... স-অ-অ-ব কথা বলা যায়, সে'রম বন্ধু। আরও জানতে হলে, এইখানে

...দেখাই যাক!

2 comments:

  1. Aar ke ke thakbe/thakben?
    Animesh Mitro, Suhas-da, Nandini, Ranjan? Aar Raja? Madhobilota Mukherjee?

    Dhrubo? Oishik? Ranojoy?

    ReplyDelete

Did you like it? Did you not? Please leave a comment...